রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

পিকআপ ধাক্কায় নিহত পাঁচ ভাইয়ের শ্রাদ্ধ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : চকরিয়া উপজেলার মালুমঘাটে পিকআপ ভ্যানের ধাক্কায় নিহত পাঁচ ভাইয়ের ধর্মীয় রীতি মতে আদ্যশ্রাদ্ধ সম্পন্ন হয়েছে।

শুক্রবার বেলা ১২ টায় চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট রিংভং এলাকায় নিহতদের বাড়ীতে এ আয়োজন করা হয়।

নিহতদের বাড়ীর আঙ্গিনায় আয়োজিত অনুষ্ঠানস্থলের পূজামন্ডপে চেয়ারের উপর ফুলের মালা দিয়ে একে একে সাজিয়ে রাখা হয় নিহত ৫ ভাইয়ের ছবি।ছবিগুলোর সামনে রাখা হয়েছে পূজা-আচারের নানা উপকরণ। প্রস্তুতি শেষ হলেই শ্বেতবস্ত্র পরিধান করে পুরোহিতের সামনে উপস্থিত হন নিহতদের স্ত্রী ও সন্তানরা। এরপর ধর্মীয় মন্ত্র পাঠের মধ্য দিয়ে শুরু হয় নিহতদের উদ্দ্যেশে আদ্যশ্রাদ্ধের ক্রিয়াকর্ম।

নিহতদের বাড়ীতে অনুষ্ঠানস্থলে সমবেত স্বজনদের মাঝে দেখা গেছে শোকের পাশাপাশি ক্ষোভের বহির্প্রকাশ। এদের কেউ কেউ শোকের মুহ্যমান হলেও ঘটনার চারদিন পরও ঘাতক চালক ও মালিককে চিহ্নিত করে গ্রেপ্তার করতে না পারায় অনেকের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

অন্যদিকে নিহতের স্বজনদের সমবেদনা জানাতে ভিড় জমেছে বিভিন্ন স্তরের লোকজনের।

তারা দাবি, দুর্ঘটনাটি যেভাবে ঘটেছে তা পরিকল্পিত হত্যাকান্ড। ঘটনার পর স্থানীয়রা সড়কের পাশে জঙ্গল থেকে ঘাতক পিকআপটি জব্দ করে পুলিশের কাছে হস্তান্তর করলেও এখনো পর্যন্ত চালক ও মালিককে গ্রেপ্তার করতে সক্ষম হননি। ঘটনার চারদিন পরও পুলিশ ও প্রশাসনের সংশ্লিষ্ট কেউ নিহতদের স্বজনদের কোন খোঁজ-খবর নেয়নি। এ নিয়ে তারা ঘাতক চালক ও মালিককে রক্ষায় অবহেলার পাশপাশি যোগসাজশের অভিযোগ তুলেছেন।

গত ৮ ফেব্রুয়ারী ভোরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকায় শ্মশানে বাবার উদ্দ্যেশে পূজা শেষে বাড়ী ফিরতে রাস্তা পার হচ্ছিল ৯ ভাই-বোন। এসময় কক্সবাজারমুখি একটি পিকআপ ভ্যান তাদের ধাক্কা দেয়। এ ঘটনায় ৫ ভাই নিহত এবং ৩ জন আহত হন । এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে দুই ভাই-বোন। এদের মধ্যে রক্তিম সুশীল নামের একজনের অবস্থা আশংকাজনক।

এ ঘটনায় মঙ্গলবার (৮ ফেব্রুয়ারী) রাতেই নিহতদের ভাই পল্লব সুশীল বাদী হয়ে চকরিয়া থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888